মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C

কালকিনি মেঘনা নদীর নদী পাড়

রুপালীইলিশেরচকচকেখনিএইআমাদেরমেঘনানদী, হাজারো জেলেদের কর্ম কেত্র মেঘনা নদী। মেঘনা নদীতে রুপালী ইলিশ পাওয়া যায়। ঢাকা চট্টগ্রাম নৌযান জাহাজ চর  কালকিনি ইউনিয়নের মেঘনা নদীর তীরবর্তী হয়ে চলাচল করে। ভোলা বরিশাল জেলার লোকজন লক্ষ্মীপুর কমলনগর চর কালকিনি হয়ে মেঘনা নদীতে ফেরীষ্ট্রীমার যোগে চলাচল করে থাকে। চর কালকিনি এলাকায় মেঘনা নদীতে জেলেদের মাছ ধরার দৃশ্য খুবই মনোরমসুন্দর লাগে। নদীর ঢেউয়ের মাতানো খেলা দেথে নিজের মন মুগ্ধ হয়ে যায়। নিজেকে অনেক আনন্দ দেওয়া যায়।

স্থানীয় ভাবে জিও ব্যাগে মেঘনা নদীর হাত থেকে চর কালকিনি কমলনগর উপজেলাকে রক্ষা করার জন্য স্থানীয় ভাবে জিও ব্যাগে বাধ কার্যক্রম চলছে। নদীর এই বাধ দেখার জন্য শত মানুষ প্রতি দিন মেঘনার তীরবর্তীতে ভীর জমায়।

কিভাবে যাওয়া যায়:

রুপালী ইলিশের চকচকে খনি এই আমাদের মেঘনা নদী, হাজারো জেলেদের কর্ম কেত্র মেঘনা নদী। মেঘনা নদীতে রুপালী ইলিশ পাওয়া যায়। ঢাকা চট্টগ্রাম নৌযান জাহাজ চর কালকিনি ইউনিয়নের মেঘনা নদীর তীরবর্তী হয়ে চলাচল করে। ভোলা ও বরিশাল জেলার লোকজন লক্ষ্মীপুর ও কমলনগর চর কালকিনি হয়ে মেঘনা নদীতে ফেরী ও ষ্ট্রীমার যোগে চলাচল করে থাকে। চর কালকিনি এলাকায় মেঘনা নদীতে জেলেদের মাছ ধরার দৃশ্য খুবই মনোরম ও সুন্দর লাগে। নদীর ঢেউয়ের মাতানো খেলা দেথে নিজের মন মুগ্ধ হয়ে যায়। নিজেকে অনেক আনন্দ দেওয়া যায়।